1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন আজ

  • আপডেট টাইম : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১৮৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দীর্ঘ ৭ বছর পর আজ সোমবার চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। গেট, ব্যানার, ফেস্টুনে ভরে গেছে সন্মেলনের স্থান ও শহরের প্রধান সড়ক। আলোচনা জোরালো হচ্ছে কারা হবেন জেলার আওয়ামী লীগের কান্ডারি। তবে, আওয়ামী লীগের একাধিক নেতা বলছেন কোন রাজাকার বা জামায়াতে ইসলামীর পরিবারের কাউকে নেতৃত্বে দেওয়া হবে না।

সর্বশেষ ২০১৫ সালের ২ ডিসেম্বর সন্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে সোলায়মান হক জোয়ার্দার ছেলুনকে সভাপতি এবং আজাদুল ইসলাম আজাদকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয় ওই সময়। এবার ত্রি-বাষিক সম্মেলনে কে সভাপতি এবং কে সাধারণ সম্পাদক পদ পাচ্ছেন তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা কল্পনা।

সভাপতি পদে বর্তমান সভাপতি চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুনের বিকল্প কাউকে ভাবছেন না বলে নেতা কর্মিরা জানিয়েছেন। তবে, সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী জোর লবিং তদবির চালিয়ে যাচ্ছেন। সাধারণ সম্পাদক পদে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর, বর্তমান সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, মুন্সি আলমগীর হান্নান, নঈম হাসান জোয়ার্দারসহ একাধিক নেতার নাম আলোচনায় রয়েছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন বলেন, বিএনপি -জামায়াতে ইসলামীর যে আন্দোলন ও নৈরাজ্য তার মোকাবেলা করার জন্য এ সন্মেলন অত্যান্ত গুরুত্বপূর্ণ। মোট ২১৮ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করবেন। ইতমধ্যে ৪০ হাজার ডেলিকেট কার্ড বিতরণ করা হয়েছে। সম্মেলনে অন্ততঃ ৫০ হাজার মানুষের সমাগম ঘটবে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান বলেন, দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্যাগি পোড়খাওয়া নেতা কর্মির অতীতের রাজনীতি ক্যারিয়ার বিবেচনা করে কমিটি গঠন করবেন। আজ জেলা আওয়ামী লীগের সন্মেলনে সুন্দর কমিটি উপহার দেবে এমনটাই নেতা কর্মিদের প্রত্যাশা।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়াও দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, ‘অতিথি চূড়ান্ত করার পাশাপাশি চারটি উপজেলা ও একটি সাংগঠনিক ইউনিটের (দর্শনা থানা) ২১৮ জন কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ২ আসনের সংসদ সদস্য আলি আজগর টগর বলেন, সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসব-উদ্দীপনা দেখা দিয়েছে। যোগ্যরা দলের নেতৃত্ব আসবে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের দায়িত্ব দেবেন সবাই মিলেমিশে একসঙ্গে কাজ করব। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দলের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বিএনপি ও জামায়াতের সকল অন্যায় কর্মকাণ্ড রুখে দিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে চলতে হবে।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৫ সালের ২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ নির্বাচিত হয়েছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..